আজ মঙ্গলবার, ২১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দুই বছরের জেল

রোনাল্ডোর দুই বছরের জেল

 রোনাল্ডোর দুই বছরের জেল

খেলাধুলাচর্চা:

কর ফাঁকির মামলায় রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেয়া পর্তুগিজ উইঙ্গার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো দোষী সাব্যস্ত হয়েছেন। তবে কি এজন্যই স্পেন ছেড়ে ইতালিতে পাড়ি জমিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো?  দুই বছরের জন্য কারাদণ্ডের সঙ্গে প্রায় ১৯ মিলিয়ন ইউরো জরিমানা করা হয়েছে তাকে। তবে স্পেনের আইন অনুযায়ী, এটি তার প্রথম অপরাধ হওয়ায় জেলে যেতে হবে না রোনাল্ডোকে।

রিয়াল মাদ্রিদে দীর্ঘ নয় বছর খেলার সময় ২০১১ ও ২০১৪’র মধ্যে চারটি কর ফাঁকির মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন রোনাল্ডো। এছাড়া নিজের ইমেজ স্বত্ব থেকে আয় করা অর্থ গোপন করেছেন তিনি। এজন্য তার বিরুদ্ধে ১৪.৮ মিলিয়ন ইউরো কর ফাঁকির অভিযোগ ওঠে। সুদসহ অঙ্কটা দাঁড়ায় ১৮.৮ মিলিয়ন ইউরোতে। গত বছর ১৪ মিলিয়ন ইউরো পরিশোধ করে মামলার নিষ্পত্তি করতে চেয়েছিলেন তিনি।

কিন্তু স্পেনের কর বিভাগ তাতে সাড়া দেয়নি। অবশ্য এখন ১৮.৮ মিলিয়ন ইউরোর পুরো জরিমানা দিলেই মুক্তি পাবেন রোনাল্ডো। দুই বছরের জেলের শাস্তি উঠে যাবে এমনিতেই। কারণ স্পেনের আইন অনুযায়ী, যদি কোনো ব্যক্তি ফৌজদারি অপরাধ না করে এবং দুই বছর বা তার নিচে সময়কালের জেলের শাস্তি পায়, তাহলে প্রথম অপরাধের কারণে জেল খাটতে হয় না। রোনাল্ডো যেহেতু এই প্রথম শাস্তি পেয়েছেন, তাই জেলে যেতে হচ্ছে না তাকে।

স্পন্সরেড আর্টিকেলঃ